আজ রবিবার, ১৪ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ, ২৯শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ

রূপগঞ্জে শিক্ষক-শিক্ষার্থীদের উদ্ধুদ্ধকরণ ও পরামর্শমূলক কর্মশালা অনুষ্ঠিত

রূপগঞ্জ (নারায়ণগঞ্জ) প্রতিনিধি ঃ শিক্ষা হোক মানবতা রক্ষার আলোক-বলয় এই স্লোগানকে সামনে রেখে নারায়ণগঞ্জের রূপগঞ্জে শিক্ষাব্রতে শিক্ষক ও শিক্ষার্থীদের মাঝে উদ্ধুব্ধকরণ ও পরামর্শমূলক কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। শনিবার দুপুরে উপজেলার তারাব পৌরসভার এখলাছ নগড় এলাকার হাজী এখলাছ উদ্দিন ভুইয়া স্কুল অ্যান্ড কলেজ অডিটোরিয়ামে এ কর্মশালা অনুষ্ঠিত হয়। ঢাকা শিক্ষা গবেষণা ও কল্যাণ কেন্দ্রের আয়োজনে হাজী এখলাছ উদ্দিন ভুইয়া স্কুল অ্যান্ড কলেজের সহযোগীতায় অনুষ্ঠিত কর্মশালায় সভাপতিত্ব করেন, ঢাকা কলেজের মনোবিজ্ঞান বিভাগের বিভাগীয় প্রধান মাছুদা বেগম।

এতে প্রধান অতিথি ছিলেন, ঢাকা শিক্ষা গবেষণা ও কল্যাণ কেন্দ্রের উপদেষ্টা কে.ইউ জোহরা জেসমিন। মুখ্য আলোচনা করেন, ঢাকা শিক্ষা গবেষণা ও কল্যাণ কেন্দ্রের সভাপতি অধ্যাপক ড. আয়েশা বেগম। বিশেষ অতিথি ছিলেন, ইডেন মহিলা কলেজের প্রাক্তন অধ্যাপক প্রফেসর রওশন জাহান, হাজী এখলাছ উদ্দিন ভুইয়া স্কুল অ্যান্ড কলেজের প্রতিষ্ঠাতা সভাপতি আলহাজ্ব লায়ন মোজাম্মেল হক ভুইয়া, অধ্যক্ষ মারুফা আক্তার, কলামিস্ট ও গবেষক লায়ন মীর আব্দুল আলীম। অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, অধ্যাপক ড. শায়লা নাসরিন, আফরোজা নার্গিস, সালেহা খাঁন, এসএম আব্দুল, শাহজাহান, কাজী জুলফিকার আলী, সাবেক ইউপি চেয়ারম্যান আব্দুল মতিন প্রমুখ।

এসময় শিক্ষার্থীদের উদ্দেশ্যে মুখ্য আলোচক অধ্যাপক ড. আয়েশা বেগম বলেন, ভালো ভালো বই নির্বাচন করে পড়তে হবে। শিক্ষকদের প্রতি শ্রদ্ধাবান হতে হবে। সংস্কৃতি চর্চা করতে তবে। পশুত্ব জীবন নয়, মানুষ হিসেবে জীবন গড়ে তুলতে হবে। সুন্দর সুন্দর স্বপ্ন দেখবে, হিংসত্ব থেকে দুরে থাকতে হবে। প্রতিটি শিক্ষার্থীর নৈতিক বোধ, নৈতিকতা, মূল্যেবোধ ও আদর্শ থাকতে হবে। ভবিষ্যতে দেশের হাল ধরতে হলে শিক্ষার্থীদের প্রকৃত শিক্ষা গ্রহন করতে হবে।